ঢাকা, শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ৪ কার্তিক ১৪৩১ আপডেট : ১৭ মিনিট আগে
শিরোনাম

আল্টিমেটাম দিয়ে শাহবাগ ছাড়লেন অবরোধকারীরা 

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৯ অক্টোবর ২০২৪, ১৮:২৭

আল্টিমেটাম দিয়ে শাহবাগ ছাড়লেন অবরোধকারীরা 
প্রায় ৯ ঘণ্টা পর শাহবাগ ছেড়েছেন বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানের আউটসোর্সিং কর্মীরা। ছবি: সংগৃহীত

প্রায় ৯ ঘণ্টা পর শাহবাগ ছেড়েছেন বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানের আউটসোর্সিং কর্মীরা। এরপর বিকেল ৫টার কিছু সময় পর শাহবাগ এলাকায় যানচলাচল শুরু হয়।

প্রধান উপদেষ্টার প্রেস সচিব শফিকুল আলমের আশ্বাসে ১৫ দিনের আল্টিমেটাম দিয়ে সড়ক থেকে অবরোধ তুলে নিয়েছে সরকারি বিভিন্ন প্রতিষ্টানের আউটসোর্সিং কর্মচারীরা।

এর আগে, এদিন সকাল সাড়ে ১০টা থেকে চাকরি জাতীয়করণের দাবিতে শাহবাগ মোড়ে রাস্তা অবরোধ করেন আউটসোর্সিং কর্মীরা। এতে শাহবাগ ও এর আশপাশ এলাকায় তীব্র যানজটের সৃষ্টি হয়।

আরও পড়ুন: শাহবাগ অবরোধ, যানজটে চরম ভোগান্তি

পরে বিকেল সাড়ে ৩টায় বিক্ষোভকারীদের ৭ সদস্যের প্রতিনিধি দল বৈঠক করতে রাষ্ট্রীয় অতিথি ভবন যমুনায় যায়। প্রধান উপদেষ্টার প্রেস সচিবের সঙ্গে বৈঠক শেষে আন্দোলনকারীরা জানান, প্রেস সচিব জানিয়েছেন, যতদ্রুত সম্ভব আমাদের দাবি আদায়ে কাজ করবেন। একইসঙ্গে ভবিষ্যতে আউটসোর্সিং কর্মচারীদের সঙ্গে বৈষম্য করা হলে ব্যবস্থা নেওয়া হবে বলেও আশ্বাস দেন তিনি। এসময় আন্দোলনের সমন্বয়ক মাহবুবুর রহমান আনিস জানান, ১৫ দিনের মধ্যে দাবি বাস্তবায়ন না হলে বৃহৎ আকারে রাজপথে নামা হবে।

উল্লেখ্য, সরকারি বিভিন্ন প্রকল্পে দৈনিক মজুরিভিত্তিক কাজের বিরোধিতা করে আসছেন আউটসোর্সিং কর্মচারীরা। তারা চাকরিতে স্থায়ী করে সরকারি সব সুযোগ-সুবিধার দাবি জানান। একইসঙ্গে দীর্ঘ ৬ মাস যাবৎ বেতন না পাওয়ার অভিযোগ তোলেন আন্দোলনকারী।

বাংলাদেশ জার্নাল/এমপি

  • সর্বশেষ
  • পঠিত